ঢাকা বুধবার, ৫ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯


বৃহত্তর ফরিদপুর সমিতির উদ্যোগে

শোক দিবসে ঢামেকে দুস্থদের মাঝে খাবার বিতরণ


১৬ আগস্ট ২০২২ ০০:৫৯

আপডেট:
১৬ আগস্ট ২০২২ ০১:২৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বৃহত্তর ফরিদপুর কর্মকর্তা-কর্মচারী (স্বাস্থ্য) বিভাগীয় কল্যাণ সমিতির উদ্যোগে দোয়া  দুস্থ এবং এতিম ও অসহায় মানুষকে খাবার বিতরণ করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজে প্রাঙ্গনে দুস্থ অসহায় মানুষের মাঝে এ খাবার বিতরণ করা হয়।
খাবার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃহত্তর ফরিদপুর সমিতির আহব্বায়ক ও প্যাথলজিক্যাল বিভাগীয় প্রধান ডা: আজিজ আহমেদ খাঁন, বৃহত্তর ফরিদপুর সমিতির সদস্য সচিব ও বহির্বিভাগের ওয়ার্ড মাস্টার মো. আবুল বাশার শিকদার। এছাড়াও আরো উপ্রস্থিত ছিলেন, ডা: মাশফিক এবং ডা: আশরাফুল আলম

অনুষ্ঠানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন,  ইতোমধ্যে ১৫ আগস্টের নৃশংস হত্যাকাণ্ডের কিছু খুনির ফাঁসির কার্যক্রম সম্পন্ন করায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার প্রশংসা করি এবং পাশাপাশি পলাতক বাকি খুনিদের অতিদ্রুত দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসি কার্যকর করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাই। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবার ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন।

এ ছাড়াও এসময় নেতারা এ হত্যাকাণ্ডের অন্যতম ষড়যন্ত্রকারী জিয়াউর রহমান ইনডেমনিটি আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচারের পথ রুদ্ধ করায় তার মরণোত্তর বিচার করার দাবি জানান। দোয়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।