ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


স্পিডবোট ট্র্যাজেডি: নারী-শিশুসহ ২৬ জনের মরদেহ উদ্ধার


৩ মে ২০২১ ১৯:০৩

আপডেট:
১৭ মে ২০২৪ ১১:৪৫

মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি পুরোনো ঘাটে বালুবাহী বাল্কহেডে স্পিডবোটের ধাক্কায় নিহত বেড়ে ২৬ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে তিন শিশু ও এক নারী রয়েছেন।

সোমবার সকাল ৭টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে আসা স্পিডবোটটি কাঁঠালবাড়ি পুরোনো ঘাটে দাঁড়িয়ে থাকা বাল্কহেডকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের শিবচর ও জাজিরা ফায়ার স্টেশন থেকে উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করে। উদ্ধারকাজ এখনো চলছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেল জানায়, ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা নৌ-পুলিশ ও স্থানীয় একজন ডুবুরির সহযোগিতা নিয়ে একজনকে জীবিত এবং ২৬ জনের মরদেহ উদ্ধার করেছে।

ফায়ার সার্ভিস দুর্ঘটনাস্থলে পৌঁছানোর আগেই জীবিত চারজনকে স্থানীয় লোকজন উদ্ধার করেছে বলে জানা গেছে। তারা শিবচরের পাঁচচরের রয়েল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এখনো কতজন নিখোঁজ রয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধার অভিযান চলমান আছে। উদ্ধার অভিযানে যোগ দিতে বরিশাল থেকে ফায়ার সার্ভিসের আরও দক্ষ ডুবুরি দল দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের লিডার শ্যামল বিশ্বাস জানান, স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার, সেনাবাহিনীর স্থানীয় ইউনিটের সদস্যবৃন্দ, স্থানীয় থানার অফিসার ইনচার্জ (ওসি) এবং নৌ-পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান করছেন।