ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


শহীদ নুর হোসেন দিবসে ছাত্রলীগের গভীর শ্রদ্ধা


১০ নভেম্বর ২০১৮ ১৫:১৫

আপডেট:
৩ মে ২০২৪ ২১:৩২

শহীদ নুর হোসেন দিবসে ছাত্রলীগের গভীর শ্রদ্ধা

শহীদ নুর হোসেন দিবস আজ। বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন-সংগ্রামের গুরুত্বপূর্ণ একটি দিন। ১৯৮৭ সালের এই দিনে এরশাদ সরকার বিরোধী গণ-আন্দোলনে ঢাকা জিরো পয়েন্টের কাছে পুলিশের গুলিতে শহীদ হন যুবলীগ নেতা নূর হোসেন। 'স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক' শ্লোগান বুকে-পিঠে লিখে মিছিলে অংশ নিয়েছিলেন তিনি। এদিন শহীদ হন যুবলীগের আরেক নেতা নূরুল হুদা ও কিশোরগঞ্জের খেতমজুর নেতা আমিনুল হুদা।
শ্রদ্ধা,
শহীদ নুর হোসেন দিবস স্মরণে নূর হোসেন স্কয়ারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।
আজ (শনিবার) সকালে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।
এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিন ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা।

এ সময় তিনি বলেন, নুর হোসেনের আত্মত্যাগের পথ অনুসরণ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের গণতন্ত্র এগিয়ে যাচ্ছে।

এদিকে, নূর হোসেন দিবস উপলক্ষে দেয়া এক বাণীতে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বলেছেন, শহীদ নূর হোসেনের আত্মত্যাগ বৃথা যায়নি। তাঁর আত্মাহুতির ধারাবাহিকতায় ১৯৯০ সালে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা পেয়েছিল। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন, বাংলাদেশের মাটিতে নূর হোসেনের মতো সাহসী মানুষ যতদিন বেঁচে থাকবে ততদিন এ দেশের গণতন্ত্র বিপন্ন হবে না।

প্রেসিডেন্ট আবদুল হামিদ গণতন্ত্রের জন্য আত্মোৎসর্গকারী শহীদ নূর হোসেনকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।