ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


প্রথম জাতীয় লেখক উৎসব-২০২৪ অনুষ্ঠিত


১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৯

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৪

 

লেখক উন্নয়ন কেন্দ্র আয়োজিত প্রথম জাতীয় লেখক উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকাল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত উৎসবের আহ্বায়ক কবি ও কথা সাহিত্যক হালিমা বেগম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন লেখক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক কবি ও সংগঠক তৌহিদুল ইসলাম কনক। কবি রলি আক্তার, কবি শাহিনা সুলতানা সঞ্চালনায় প্রথম পর্বে প্রধান অতিথি ছিলেন কবি নজরুল বাঙালি। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক রেনু আহমেদ, কবি সুবর্ণা দাস, কবি ও গল্পকার ইকবাল হোসেন, কবি বাপ্পি সাহা, লেখক প্রকাশক মফিজ মহিউদ্দিন এবং কবিতা পাঠ করেন কবি বৃষ্টি মিনা, কবি আফসানা ইসলাম রিমা, কবি লিটন সিদ্দিকী, কবি সামিনা জাহান, মাফিয়া আক্তার।দ্বিতীয় পর্বে লায়ন মোহাম্মদ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে উদ্বোধন করেন কবি আসলাম সানী এবং প্রধান অতিথি ছিলেন কবি আরিফ মইনুদ্দিন।

বক্তব্য ও কবিতা পাঠ করেন কবি আসাদ কাজল, কবি-অভিনেতা এবিএম সোহেল, রশিদ, লায়ন খান আখতারুজ্জামান, কবি আব্দুল হক চাষী, কবি মুস্তফা হাবিব, কথা সাহিত্যিক কাপ্তান নূর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, আবৃত্তি শিল্পী ও বিশ্ব ভরা প্রাণের সভাপতি জাহান বশির, লেখক সাংবাদিক ও সংগঠক আফসার নিজাম, সাংবাদিক ও কবি আলম হোসেন কবি ও সংগঠক বাপ্পি রহমান, কবি-গণমাধ্যকর্মী সফিউল্লাহ আনসারী, কবি লাবণ্য সীমা, কবি এলিজা রহমান, সাংবাদিক লিজা, কবি জান্নাতুল ফেরদৌসী, কবি শিমুল পারভীন, কবি সুহানা খন্দকার, কবি হোসেন ফারুক, কবি শিপন হোসেন মানব, কবি মরিয়ম রহমান, কবি লুৎফুন নাহার, কবি ও সাংবাদিক এমরান আলী রানা, কবি গাউসুল আজম, কবি মশিউর রহমান, কবি পরিমল অধিকারী, কবি রোকেয়ার রহমান কেয়া, কবি হৈমন্তী শুকলা ওঝা, কবি নাজমা আক্তার, কবি সাঈদা আজিজ চৌধুরী, কবি শাহিদুল ইসলাম, কবি শাহানা সুলতানা, কবি মুহতানা সুলতানা, কবি কুমকুম কবীর, কবি রওশন আরা, কবি সাহেব বিপ্লব, কবি শাঁখের বিপ্লব, কবি রোকসানা আলী, কবি জালালুদ্দিন নলুয়া, কবি লুৎফর জালাল, সাংবাদিক আল আমিন, হুমায়ুন কবির প্রমূখ।


প্রথম জাতীয় লেখক উৎসবে দুই বছরের জন্য কার্যনির্বাহী কমিটি এবং কবি ইমরোজ সোহেল, কবি আরিফ মঈনুদ্দিন, লায়ন খান আখতারুজ্জামান, কবি ও সাংবাদিক অশোক ধর, ডক্টর শহীদুল্লাহ আনসারী, কথা সাহিত্যিক কাপ্তান নুরকে নিয়ে উপদেষ্টা পরিষদ ঘোষণা করা হয়। আগামী মাসেই নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান এর আয়োজন করা হবে বলে জানান আয়োজকরা।