ঢাকা রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১


শেরপুরে সূর্যের হাসির ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত


১৬ জুলাই ২০২৪ ১৬:৫৫

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৪৩

 

শেরপুরে দরিদ্রদের বিনামূল্যে স্বাস্থ্য সেবায় সূর্যের হাসির ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ১৫ জুলাই সোমবার দিনব্যাপী সূর্যের হাসি ক্লিনিকের উদ্যোগে শেরপুর, ময়মনসিংহ, জামালপুর এবং কিশোরগঞ্জ আয়োজনে ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সূর্যের হাসির ফ্রি হেলথ ক্যাম্পে বিনামূল্যে ডাক্তারের পরামর্শ, ওজন পরিমাপ, রক্তচাপ পরিমাপ, জ্বর মাপাসহ সাধারণ রোগের ঔষধ সীমিত আকারে সরবরাহ করা হয়। ওই ফ্রি হেলথ ক্যাম্পে বিনামূল্যে ঔষধ সরবরাহ করে সহায়তা করে রেনেটা লিমিটেড। ২০২৩ সাল থেকে এ পর্যন্ত সারাদেশে প্রায় ২৩ হাজার জনগণকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেছে সূর্যের হাসি ক্লিনিক।

সূর্যের হাসি ক্লিনিকের নিজস্ব উদ্যোগে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করতে এবারো ফ্রি হেলথ ক্যাম্পে দিনব্যাপী ৫২০ জনকে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। সূর্যের হাসির এধরনের মানবিক উদ্যোগকে স্থানীয়রা সাধুবাদ জানিয়েছে।

বাংলাদেশে মা, শিশু, গর্ভবতী ও বয়োজ্যেষ্ঠদের সাশ্রয়ী মূল্যে সেরা স্বাস্থ্য সেবা প্রদানের ক্ষেত্রে সূর্যের হাসি নেটওয়ার্কের অধীনে প্রতিটি সূর্যের হাসি ক্লিনিক একটি আস্থার প্রতীক। প্রায় ২৬ বছর ধরে সারাদেশে সাশ্রয়ী মূল্যে গর্ভবতী মায়েদের সেবা, পরিবার পরিকল্পনা সেবা, শিশু স্বাস্থ্য সেবা, নির্ভরযোগ্য ল্যাব টেস্ট, বিভিন্ন বিষয়ে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শসহ মানসম্মত ঔষধের নিশ্চয়তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে সূর্যের হাসি ক্লিনিক। এছাড়াও জরায়ুমুখ ক্যান্সার ও ডেঙ্গু বিষয়ক সচেতনতা ও পরীক্ষা, শিশুদের ইপিআই টিকা প্রদান সূর্যের হাসি ক্লিনিকের কিছু উল্লেখযোগ্য কর্মকাণ্ড।