ঢাকা বুধবার, ২৪শে জুলাই ২০২৪, ১০ই শ্রাবণ ১৪৩১


আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নতুন কমিটি (২০২৪-২৫) গঠন


৯ জুন ২০২৪ ২০:৩৪

আপডেট:
২৪ জুলাই ২০২৪ ২০:২৪

সোহেল রায়হান,স্টাফ রিপোর্টার

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের নতুন কমিটি (২০২৪-২৫) গঠন করা হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশনের সভাপতি আব্দুল মোতালেব সভাপতি হিসেবে ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি আব্দুল কাদের (কাজী মনির) মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (৭জুন) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে অনুষ্ঠিত এক সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের আগামী দুই বছরের জন্য এ কমিটি গঠন করা হয়। এছাড়া আংশিক কমিটিতে কুষ্টিয়া বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি টিপু সুলতান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি রশিদুল সরকার আবেদ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মিকাইল ইসলাম সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল আসাদকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নবনির্বাচিত সভাপতি আব্দুল মোতালেব বলেন, আমরা নবনির্বাচিত কমিটি সার্বজনীন পেনশন স্কিম থেকে বের হতে চাই। এরই পরিপ্রেক্ষিতে আগামী ৩০ জুন সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কর্মবিরতি ঘোষনা করছি। আমাদের যুক্তিযুক্ত দাবি মেনে না নিলে সামনে আরো বড় কর্মসূচি দেওয়া হবে। প্রতিটি স্তরে আমরা আন্দোলন ছড়িয়ে দিয়ে আমাদের যুক্তিযুক্ত দাবির বাস্তবায়ন চাই।

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের নবনির্বাচিত মহাসচিব আব্দুল কাদের (কাজী মনির) বলেন, আমলাদের একটি মহল নিজেরা বাইরে থেকে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের এই সার্বজনীন পেনশন স্কিমে ফেলেছে। এটা খুবই দুঃখজনক। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বুঝিয়ে বললে আমরা আশা করি অবশ্যই তিনি আমাদের যৌক্তিক কথাগুলো শুনবেন এবং আমাদের নতুন কমিটির পেনশন স্কিম থেকে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের বের করে আনতে যা যা করনীয় তিনি তা করবেন ।