ঢাকা বুধবার, ২২শে মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১


শহীদ আসাদের প্রতি ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলী


২০ জানুয়ারী ২০১৯ ২১:৫৫

আপডেট:
২০ জানুয়ারী ২০১৯ ২১:৫৯

শহীদ আসাদের প্রতি ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলী

৬৯ এর গণ-অভ্যুত্থানের শহীদ প্রতি শ্রদ্ধা জানিয়ে তার স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নেয়ার অঙ্গীকার করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।
রবিবার সকাল সাড়ে আটটার দিকে ঢাকা মেডিকেল কলেজের পাশে শহীদ আসাদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানায় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ নেতারা বলেন, শহীদ আসাদ যে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য জীবন দিয়েছিলেন, সেই বাংলাদেশ প্রতিষ্ঠা হবেই। কোনো চক্রান্তই এই লক্ষ্য থেকে ষড়যন্ত্রকারীদের রুখে দেয়ার প্রত্যয় জানান তারা।

১৯৬৯ সালের ২০ জানুয়ারি এই দিন স্বৈরাচারি আইয়ূব সরকারের বিরুদ্ধে ছাত্র সংগ্রাম পরিষদের ডাকা ১১দফা আন্দোলনের হরতাল চলাকালে ঢাকা মেডিক্যাল কলেজের সামনের সড়কে পুলিশের গুলিতে শহীদ হন আমানুল্লাহ মোহাম্মদ আসাদুজ্জামান (শহীদ আসাদ)। সে দিন থেকে দিনটি শহীদ আসাদ দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

আসাদুজ্জামানের মৃত্যুবার্ষিকী বরাবর গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে একটি স্মরণীয় দিন । অন্যান্য ছাত্র সংগঠনের মতো ছাত্রলীগ এই দিনটিতে নানা কর্মসূচি রাখে প্রতি বছর।