ঢাকা রবিবার, ৩রা মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০


১২শ জুডিসিয়াল অফিসার্স অ্যাসোসিয়েশনের নতুন কমিটি


৩ মে ২০২৩ ০৭:১৬

আপডেট:
৩ মার্চ ২০২৪ ০৯:৪১

১২শ জুডিসিয়াল অফিসার্স অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের (বিজেএস) ১২শ জুডিসিয়াল অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে সিলেটের সিনিয়র সহকারী জজ মো. রুবেল মিয়া ও সাধারণ সম্পাদক হিসেবে ব্রাক্ষণবাড়িয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসাইন নির্বাচিত হয়েছেন।

সোমবার (১ মে) ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনারের দায়িত্বপালনকারী মতিউর রহমান রিপন, জান্নাতুল ইসলাম এবং সুদীপ্ত তালুকদার। এর আগে গত ১ মে অনুষ্ঠিত নির্বাচনে ১২’শ জুডিসিয়াল অফিসার্স অ্যাসোসিয়েশনের ১০০ সদস্য গোপন কোডের মাধ্যমে ভার্চুয়ালিভাবে তাদের ভোটাধিকার প্রদান করেন।

ফলাফলে জানানো হয়, ১২’শ জুডিসিয়াল অফিসার্স অ্যাসোসিয়েশনের নির্বাচনে সভাপতি পদে সিলেটের সহকারী জজ রুবেল মিয়া, সেক্রেটারি পদে ব্রাক্ষণবাড়িয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে সিলেটের সহকারী জজ মো. সাজ্জাদ হোসেন নির্বাচিত হয়েছেন। এছাড়াও বিনা প্রতিদ্বন্দিতায় সহ-সভাপতি পদে ব্রাক্ষণবাড়িয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট স্বাগত সাম্য, কোষাধ্যক্ষ পদে রাজবাড়ীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন এবং তথ্য প্রযুক্তি প্রচার ও জনসংযোগ পদে ভোলার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) মাধ্যমে সহকারী জজ নিয়োগ দেওয়া হয়। সে অনুসারে অ্যাসোসিয়েশনের ১২ তম ব্যাচের অধীনে ‘১২শ জুডিসিয়াল অফিসার্স অ্যাসোসিয়েশন’ ২০২৩-২০২৪ সেশনে দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হলো। মূলত অ্যাসোসিয়েশনে মোট ১৩ টি পদ থাকলেও ৬টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। অবশিষ্ট ৭টি পদে সাংগঠনিক নিয়ম অনুসারে কমিটির সদস্য সংগ্রহ করা হবে।

নির্বাচিত সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসাইন বলেন, সহকর্মী বিচারকদের প্রতি অশেষ কৃতজ্ঞতা। অ্যাসোসিয়েশনের সদস্যদের পারিবারিক ও পেশাগত প্রয়োজনে আমি পাশে থাকতে বদ্ধপরিকর। বিচার বিভাগের মর্যাদা সমুন্নত রাখতে কার্যনির্বাহী সদস্যদের সঙ্গে নিয়ে কাজ করে যাব।

সভাপতি জজ মো. রুবেল মিয়া তার প্রতিক্রিয়ায় বলেন, বিচার বিভাগের মর্যাদা সমুন্নত রাখতে ও বিচারপ্রার্থী মানুষের ন্যায় বিচার নিশ্চিত করণের জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ।