ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ছাত্রলীগের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশা নিধন অভিযান


২৫ নভেম্বর ২০১৮ ১১:১২

আপডেট:
৩ মে ২০২৪ ১৯:১২

ঢাবি: ছাত্রলীগের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মশক নিধন অভিযান পরিচালনা করা হয়েছে। আজ শনিবার (২৪ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এই কার্যক্রম শুরু করা হয়। অভিযানের প্রথম দিনে বিশ্ববিদ্যালয়ের ১৯টি হলের মধ্যে ছয়টি হলে মশা নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। সেগুলোর মধ্যে আছে রোকেয়া হল, শামসুন নাহার হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, কবি জসিম উদ্দিন হল, মাস্টারদা সূর্যসেন হল ও বিজয় একাত্তর হল।ছাত্রলীগের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশা নিধন অভিযান

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সারাবাংলাকে বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে শিক্ষার্থী সংলাপ ও নির্বাচনী কর্মীসভা করছি। এ ছাড়াও আমরা বাস্তবতার নিরিখে প্রত্যেকটি হলে শিক্ষার্থীরা মশার অত্যাচারে অতিষ্ঠ। একটি রিপোর্টে দেখা গেছে প্রতিদিন গড়ে আটজন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। সেই জায়গা থেকে আমরা মেয়র সাহেবের সহযোগীতা কামনা করেছি। উনি ১০টা মেশিন পাঠিয়েছেন। আজকে ছয়টা হলে মশক নিধন অভিযান পরিচালনা করা হয়েছে।


প্রসঙ্গত, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মশার ব্যাপক উপদ্রব শুরু হয়েছে। প্রায় প্রত্যেকদিন শিক্ষার্থীদের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে কোনো উদ্যোগ গ্রহণ করেনি। এ অবস্থায় ছাত্রলীগের মআ নিধন অভিযানে শিক্ষার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেছে।

এ বিষয়ে তাসিন খান নামে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এক ছাত্র বলেন, বেশ কিছুদিন ধরেই ক্যাম্পাসের কোথাও একটু বসলে শত শত মশা কামড়ে দিত। যার ফলে অনেক বন্ধুবান্ধব, ছোট ভাই অসুস্থ্য হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের মশা নিধনে এগিয়ে আসার কথা ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো কার্যক্রম লক্ষ্য করিনি। আজকে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে ক্যাম্পাসে মশা নিধনের কার্যক্রম গ্রহণ করার ফলে ক্যাম্পাস থেকে মশার উপদ্রব অনেকাংশে কমেছে। ধন্যবাদ সন্জিত চন্দ্র দাস এবং সাদ্দাম হোসাইন ভাইকে।


ঢাকা বিশ্ববিদ্যালয়