ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


জয়পুরহাট-১ হেভিওয়েটদের ছড়াছড়ি, আলোচনায় বুলবুল


১০ নভেম্বর ২০১৮ ১৮:২১

আপডেট:
১০ নভেম্বর ২০১৮ ১৮:৩১

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জয়পুরহাট-১ (জয়পুরহাট সদর-পাঁচবিবি) সক্রিয় হয়ে উঠেছেন প্রধান দুইটি দলের নেতাকর্মীরা। মনোনয়ন প্রত্যাশিরা মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন। জয়পুরহাট-১ (জয়পুরহাট সদর-পাঁচবিবি) আসন একসময় বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত থাকলেও ২০০০ সালের নির্বাচনে এটি দখলে নেয় আওমীলীগ। তবে এ আসন পুনরায় দখলে নেওয়ার চেষ্টা করছে বিএনপি। 


আওয়ামীলীগের বর্তমান এমপি জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম দুদু বিরুদ্ধে অভিযোগের অন্ত:নেই, উপজেলা,ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নিজ দলের নেতাদের সাথেও তার সু-সম্পর্ক নেই বললেই চলে। আর এ সুযোগে জনসম্পৃক্ততায় শীর্ষে অবস্থান তৈরি করে নিয়েছেন আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে ১/১১ পরিক্ষিত সাবেক ছাত্রনেতা এবং জেলা আওয়ামীলীগের সদস্য ও তরুন নেতা মোহাম্মদ তৌফিদুল ইসলাম বুলবুল। এছাড়াও শীর্ষ পর্যায় থেকে গ্রীন সিগনাল পেয়েছে বলে জানান আওয়ামীলীগের নির্ভরযোগ্য একাধিক সূত্র।


দরিদ্র জনগোষ্ঠীর মাঝে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে আওয়ামীলীগের মনোনয়নের তালিকায় নাম উঠে এসেছে তৌফিদুল ইসলাম বুলবুল। এলাকায় দুস্থ-দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি, শিক্ষিত বেকার যুবকদের কর্ম সংস্থান, রিক্সাচালকদের দান-অনুদান প্রদান এবং মসজিদ, মন্দির, বিদ্যালয় ও সামাজিক সেচ্ছাসেবী প্রতিষ্ঠানে মান-উন্নয়নে অগ্রনী ভূমিকা রয়েছে তার।
এ সম্পর্কে তৌফিদুল ইসলাম বুলবুল বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিলে এ আসনের মানুষের ভালোবাসা ও সমর্থনে বিপুল ভোটে নির্বাচিত হবো। নৌকার বিজয়ের ধারাকে অব্যাহত রাখতে সক্ষম হবো। সেই সঙ্গে অবহেলিত এই জনপদের ভাগ্য উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে এক সঙ্গে কাজ করে যাবো।

 

তিনি আরো বলেন,  জয়পুরহাট-১ (জয়পুরহাট সদর-পাঁচবিবি) আসনের মানুষের স্নেহ ভালোবাসায় আমি একটু একটু করে বড় হয়েছি,এ এলাকার বাতাস আমাকে নিঃশ্বাস যোগিয়েছে,আকাশ দেখিয়েছে স্বপ্ন,সবুজ শ্যামল-গ্রামের মানুষগুলোর সরলতা আমার বেঁচে থাকার অনুপ্রেরণা, জয়পুরহাট-১ (জয়পুরহাট সদর-পাঁচবিবি) আসনের মাটি ও মানুষের তরে জীবন উৎসর্গ করার মাধ্যমেই জীবন পরিপূর্ণতা পাবে বলে আমি মনে করি।

এম,পি, মন্ত্রী আল্লাহতা’লা কপালে লিখে থাকলে একদিন হলে হতেও পারি – এটা দলের হাইকমান্ডের বিষয়। একজন রাজনৈতিক কর্মীর ক্ষেত্রে নেতা হওয়া বা নির্বাচনে প্রার্থী হওয়াটাই জীবনের একমাত্র লক্ষ্য বা উদ্দেশ্য নয়, মানুষকে ভালোবেসে জনকল্যােণ নিজেকে সম্পূর্ণ ভাবে উজাড় করে দেয়াই জাতির জনক বঙ্গবন্ধু এবং দেশরত্ন শেখ হাসিনার মূল রাজনৈতিক দর্শন – তাঁর প্রতি সম্পূর্ন আস্হা এবং বিশ্বাস রেখে, জয়পুরহাট-১ আসেনর সন্তান হিসেবে, আপনাদের ছেলে হিসেবে আপনাদের পাশে থেকেই বাঁচতে চাই, মরতেও চাই আপনাদেরই কাছে!

এলাকার সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়, সুখে-দু:খে জয়পুরহাট-১ (জয়পুরহাট সদর-পাঁচবিবি) আসনের সর্বস্তরের সাধারণ মানুষের সাথে কাধে কাধ মিলিয়ে দীর্ঘ পথ পাড়ি দিয়ে, জন সাধারনের মনিকোঠায় স্থান করে নিয়েছেন তরুন নেতা তৌফিদুল ইসলাম বুলবুল। তিনি বর্তমানে এমপি না হয়েও এলাকার উন্নয়নে কাজ করছেন।”

তরুন নেতা বুলবুল ছাত্রজীবন থেকেই জয় বাংলা স্লোগান কণ্ঠে ধারণ করে জড়িয়ে পড়েন রাজনীতিতে। তখন থেকেই তিনি রাজনৈতিক সকল কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালন করতে থাকেন। রাজনীতি ও পড়াশোনা দুটিই চলতে থাকে সমান তালে।