ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


ছাত্র-জনতার চাপের মুখে ঘুষের টাকা ফেরৎ দিলেন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা


১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৮

আপডেট:
১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২০

ছাত্র-জনতার চাপের মুখে ঘুষের টাকা ফেরৎ দিলেন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বজলুল হক। এ সময় তিনি এমন কাজ আর কখনো করবেন না বলে অঙ্গীকার করে উপস্থিত সবার কাছে ক্ষমা চান।

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলা আউলিয়া বাজার ভূমি অফিসে দায়িত্বপ্রাপ্ত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বজলুল হকের সঙ্গে ছাত্র-জনতা বৃহস্পতিবার দেখা করে ঘুষের প্রমাণসহ জিজ্ঞাসাবাদ করেন। 

স্থানীয় ভুক্তভোগীরা জানান, উপজেলার নুর ইউনিয়ন ভূমি অফিসে গত ২০২৩ সালের মার্চে অফিস সহায়ক আবুল কাশেমের বদলি হলেও সে আউলিয়া বাজার ইউনিয়ন ভূমি অফিসে অফিস করার মাধ্যমে এসব অপকর্মের সমন্বয় করে আসছিল। 

এ সময় উপস্থিত উপজেলার ভিটিদাউদপুর গ্রামের সাজেদা খাতুনকে ৮ হাজার টাকা, একই গ্রামের বিউটি আক্তারকে ৮ হাজার টাকা, সেজামুড়া গ্রামের শামীমা নাসরিনকে ৭ হাজার টাকা, পাহাড়পুর গ্রামের রায়হান উদ্দিনকে ১০ হাজার টাকা ও কামালমুড়া গ্রামের মো. দুর্জয়কে ৬ হাজার টাকা ফেরত দেন। বাকি যাদের কাছ থেকে ঘুষ নিয়েছেন তাদের টাকা ফেরৎদেবেন বলে তিনি অঙ্গীকার করেন।

ছাত্র-জনতার পক্ষে উপস্থিত ছিলেন- সুমন হাজারী, রানা আহমাদ, সবুজ আহমেদ,সাইফুল ইসলাম, নাইম চৌধুরীসহ শতাধিক ছাত্র-জনতা।

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বজলুল হক জানান, ছাত্র-জনতা বৃহস্পতিবার আমাকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ ও পরামর্শ দিয়ে যান। বাকি কোনো বিষয়ে তিনি মন্তব্য করতে রাজি হননি।

সহকারী কমিশনার (ভূমি) মোজাহারুল হক জানান, বিষয়টি আমি অবগত নই। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।