ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


আ’লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন?


২ মে ২০২২ ০৪:৪৯

আপডেট:
২ মে ২০২২ ০৪:৫৩

পবিত্র ঈদুল ফিতর সমাগত। চাঁদ দেখা গেলে সোমবার অথবা মঙ্গলবার উদযাপিত হবে ঈদ। এরই মধ্যে ঈদের প্রস্তুতি সম্পন্ন করেছে সরকারসহ সংশ্লিষ্ট সব মহল। জাতীয় ঈদগাহে ৩৫ হাজার মুসল্লি নিয়ে সকাল সাড়ে ৮টায় ঈদ জামায়াত অনুষ্ঠিত হবে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঈদের ৫টি জামায়াত অনুষ্ঠিত হবে। কে কোথায় ঈদ করবেন, ঈদের নামাজ পড়বেন, সেটিসহ সামগ্রিক প্রস্তুতি নিয়ে ফেলেছেন সবাই। সাধারণ জনগণসহ নেতাকর্মীদের মধ্যেও কৌতূহল থাকে রাজনৈতিক নেতাদের কে কোথায় ঈদ করবেন। ক্ষমতাসীনদল আওয়ামী লীগের নেতারা কে কোথায় ঈদ করবেন, তা তুলে ধরা হচ্ছে আমাদের দিন পাঠকদের জন্য।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথারীতি গণভবনে ঈদ উদযাপন করবেন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমদ নিজের নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। তিনি এক সপ্তাহ থাকবেন সেখানে। ঈদ করে ঢাকায় ফিরবেন তিনি। রমজানের শেষের দিকে নির্বাচনী এলাকায় ঘুরে এসেছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্ল্যাহ, আবদুর রাজ্জাক, মুহাম্মদ ফারুক খান, আইন বিষয়ক সম্পাদক কাজী নজিবুল্লাহ হিরু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন । ঈদের দিন তারা ঢাকায় থাকবেন। ঢাকায় ঈদ উদযাপন করবেন সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও জাহাঙ্গীর কবির নানক।

দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঢাকায় ঈদ করবেন সভাপতিমণ্ডলীর আরেক সদস্য ড. আব্দুর রাজ্জাকও ঈদ করবেন ঢাকায়। তিনি ঈদ উপলক্ষে নির্বাচনী এলাকা ঘুরে এসেছেন, শুভেচ্ছা বিনিময় করতে ঈদের পরদিনও যাবেন এলাকায়।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য জাহাঙ্গীর কবির নানক ঈদ করবেন ঢাকায়। সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান তার নির্বাচনী এলাকায় ঈদ করবেন। তিনি এখন নিজ এলাকায় অবস্থান করছেন।

দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফও তার নির্বাচনী এলাকায় ঈদ করবেন। এরই মধ্যে তিনি এলাকায় চলে গেছেন। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ঈদ করবেন ঢাকায়। তিনি জাগো নিউজকে বলেন, আমার নেতাকর্মীরা যেন পরিবার-আত্মীয়স্বজনের সঙ্গে ঈদ উদযাপন করতে পারে সেজন্য সবসময়ই আমি প্রথম ও দ্বিতীয় দিন ঢাকায় ঈদ উদযাপন করি। তৃতীয় দিন এলাকায় সবার সঙ্গে ঈদ উদযাপন করি।

যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এরই মধ্যে নিজ এলাকায় চলে গেছেন। সেখানে ঈদ করবেন। যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ তার নির্বাচনী এলাকায় ঈদ করবেন।

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে মির্জা আজম ও আফজাল হোসেন নির্বাচনী এলাকায় ঈদ উদযাপন করবেন। অন্য সাংগঠনিক সম্পাদকের মধ্যে যারা ঢাকায় থাকবেন তাদের দুই-তিন জন ঈদের আগে কয়েকবার নির্বাচনী এলাকা ঘুরে এসেছেন।

সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যে কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ঢাকায় থাকবেন।

চট্টগ্রামে ঈদ উদযাপন করবেন উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম। তিনি বলেন, দীর্ঘদিন দুই বছর পরে এবারই আমরা সবাই মিলে ঈদ উদযাপন করব। এটা আমাদের জন্য অবশ্যই আনন্দের। নেতাকর্মীদের শেখ হাসিনার উন্নয়নের বার্তা সবার ঘরে ঘরে পৌঁছানোর জন্য নির্দেশনা দেব।